Bengali Poems

Read Bengali poems & short stories by Rina Ghosh. Please feel free to comment on the posts.

আজও সুপ্রিয় !



আজও তোমাকে স্বপ্নে দেখি সুপ্রিয় !
আজও তোমায় ভেবে আমার চেতনা হয় এলোমেলো ।
রৌদ্রবিধুর নিস্তব্ধ দুপুরের সেই অস্থির প্রণয়ের ছবিগুলি
আজও আমায় বিবশ করে দেয় ।
বৃষ্টি ধোয়া তরল সন্ধ্যায়
আজও তেমনি করে শিহরিত হয় শরীর
সেই একই ছাতার তলায় ভেজার রোমাঞ্চে ।
আজও আমার শরীরী-সঙ্গীতে
তোমার দেওয়া সুর কল্লোলিত নদীর প্রবাহ হয়ে বয়ে যায় ।
আন্দোলিত বসন্তের হাওয়ায় তোমার বনজ ঘ্রাণ
আজও আমার সুতীক্ষ্ণ নিভৃতিকে করে দেয় ছিন্নভিন্ন ।
গভীর সৌহার্দের সেই রাজকীয় মুহূর্তগুলো
আজও আমার কল্পনদের ঝর্নাতলায় স্নানরতা ।
আজও আমার নিঃশ্বাসে তোমার উষ্ণ ঘনস্পর্শ ।
আজও আমার হৃদয় উপবনে দোলা দিয়ে যায়
তোমার চিত্রিত সুখের পত্রমঞ্জুরী ।
আমার শৃঙ্খলিত বিষণ্ণ হৃৎপিণ্ডে তোমার শূন্যতায়
আজও হয়ে চলেছে শব্দহীন রক্তপাত ।
আজও এই দিনান্তের আচ্ছন্নতায় আমার উন্মনা মন
সেই নীল উত্তাল প্রেমের ঐশ্বর্য  খোঁজে  ।
তাই আজও তোমাকে স্বপ্নে দেখি সুপ্রিয় !

0 comments:

Post a Comment