Bengali Poems

Read Bengali poems & short stories by Rina Ghosh. Please feel free to comment on the posts.

একটি প্রেমের চিঠি


আমি  যদি  হতাম  ‘গোরী’
        তুমি   হতে ‘কালা’,
তোমার  গলায়  পরিয়ে  দিতাম
       ঘেঁটু  ফুলের  মালা ।
তুমি  যদি  হতে  আমার
       চিড়ে  মুড়ি  খই,
উপোষ  দিনে  তোমায়  খেতাম
       মাখিয়ে  মিষ্টি  দই ।
তুমি  যদি  হতে  আমার
       পুষু  বেড়াল  ছানা,
আদর  করে  মোচড়  দিয়ে
        দিতুম  ল্যাজে  টানা ।
তুমি  যদি  হতে  আমার
        গায়ের  ছেঁড়া  কাথা,
সূঁচ  ফুটিয়ে  সেলাই  করে
        জুড়িয়ে  দিতুম  ব্যাথা ।
তুমি  যদি  হতে  আমার
        গাঁদাল  পাতার ঝোল,
নাক  টিপে  খেতুম  যখন
         পেটের  গণ্ডগোল ।
তুমি  যদি  হতে আমার
          ক্যানভাসের  জুতো,
পা  গলিয়ে  ফুটবলেতে
          মারতাম  এক  গুঁতো ।
এইটি  আমার  দশম  প্রেমের
         তোমায়  লেখা  চিঠি,
আশা  করি  খুশীর  চোটে
         বাজিয়ে  দেবে  সিটি ।
বুঝে  দ্যাখো  তোমায়  আমি
          ভালবাসি  কত,
কোথাও  খুঁজে  পাবেনা  তো
         মেয়ে  আমার  মত !!

0 comments:

Post a Comment